সুপ্রিম কোর্টে পিছোল রাজীব-মামলার শুনানি

1 day ago 16

নয়াদিল্লি: সারদা-মামলায় জিজ্ঞাসাবাদের জন্য কলকাতার প্রাক্তন পুলিশ কমিশনার রাজীব কুমারকে হেফাজতে চেয়ে সিবিআইয়ের আবেদনের প্রেক্ষিতে আজ, মঙ্গলবার সুপ্রিম কোর্টে শুনানি ছিল৷ সেই শুনানি দু সপ্তাহ পিছিয়ে গেল৷

গত বছরের ডিসেম্বর মাসে, সারদা মামলায় রাজীব কুমারকে হেফাজতে চেয়ে শীর্ষ আদালতে আবেদন করেছিল সিবিআই। এদিন সেই আবেদনের শুনানি হওয়ার কথা ছিল। কিন্তু সেই শুনানি দু সপ্তাহ পিছিয়ে গেল৷ এর আগেও কয়েক বার তালিকাভুক্ত হয়ে শেষ পর্যন্ত মামলাটির শুনানি হয়নি। আদালত সিবিআইয়ের আবেদন মঞ্জুর করলে দেশ জুড়েই হইচই পড়ে যাওয়ার যেত। এই মুহূর্তে রাজ্যের একটি দফতরের সচিব পদে রয়েছেন রাজীব।

সারদা মামলায় রাজ্যের বিশেষ তদন্তকারী দলের প্রধান ছিলেন রাজীব কুমার৷ সেই সূত্রেই এর আগে, ২০১৯ সালে সুপ্রিম কোর্টের নির্দেশে শিলংয়ে সিবিআইয়ের মুখোমুখি হতে হয়েছিল রাজীব কুমারকে। সিবিআই দাবি করেছিল, বহু তথ্য তিনি জানাতে চাননি। ফলে, পরে আবার জিজ্ঞাসাবাদ করার প্রয়োজন রয়েছে। তাঁকে হেফাজতে নিয়ে জেরা করলে তাঁর সূত্রে অনেক রথী-মহারথী জড়িয়ে যেতে পারেন বলেও দাবি করা হচ্ছে।সারদা-মামলায় তদন্তকারী সংস্থাকে সহযোগিতা করতে বলে রাজীব কুমারের জামিনের আবেদন মঞ্জুর করেছিল কলকাতা হাইকোর্ট। যদিও সিবিআইয়ের দাবি, রাজীব কুমার সহযোগিতা করছেন না।

ইদানীং রাজীবের সঙ্গে বিজেপির এক সাংসদের সম্পর্ক নিয়েও প্রশাসনিক মহলে চর্চা চলছে । কারণ, ওই সাংসদ দিল্লিতে গিয়ে রাজীবের পক্ষে বিভিন্ন স্থানে সওয়ালও করেছেন।

এরমধ্যেই সারদা ও নারদকাণ্ডে বিজেপিতে যাওয়া তৃণমূল নেতাদের গ্রেফতারের দাবি জানান তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ। তিনি বলেন, যদি সিবিআই নিরপেক্ষ থাকে তাহলে মুকুল রায়, শুভেন্দু অধিকারী, শোভন চট্টোপাধ্যায়কে গ্রেফতার করা হচ্ছে না কেন?

কুণালের পুরনো বক্তব্যকে হাতিয়ার করে তাঁকে পাল্টা আক্রমণ করেছে বিজেপি। রাজ্য বিজেপি সহ-সভাপতি জয়প্রকাশ মজুমদার বলেন, উনি ঠিক করবেন নাকি কাকে ডাকা উচিত, কাকে ডাকা উচিত নয়? কুণালকে এই নিয়ে মাথা ঘামাত হবে না।

The post সুপ্রিম কোর্টে পিছোল রাজীব-মামলার শুনানি appeared first on Kolkata24x7 | Read Latest Bengali News, Breaking News in Bangla from West Bengal's Leading online Newspaper.

Read Entire Article