সারাদেশে সাংবাদিক মুজাক্কির হত্যার প্রতিবাদ

1 day ago 2

সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কিরের খুনীদের গ্রেপ্তার ও শাস্তির দাবিতে সারাদেশে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে সংবাদ কর্মী ও বিভিন্ন শ্রেণি পেশার সাধারন মানুষ। এসময় তারা অবিলম্বে মুজাক্কিরের খুনীদের শনাক্ত করে আইনের আওতায় আনার দাবি জানান। ভোরের কাগজ প্রতিনিধিদের পাঠানো খবর-

নোয়াখালী: পেশাগত দায়িত্ব পালনকালে গুলিবিদ্ধ হয়ে নিহত সাংবাদিক মুজাক্কিরের হত্যার প্রতিবাদে মানববন্ধন করেছে বাংলাদেশ রিপোটার্স ক্লাব নোয়াখালী শাখা ও বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম। মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) বেলা ১১টায় নোয়াখালী প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ রিপোর্টার্স ক্লাব নোয়াখালী শাখার সাবেক সাধারণ সম্পাদক ও ভোরের কাগজ নোয়াখালী প্রতিনিধি মোহাম্মদ সোহেলের সঞ্চালনায় এসময় বক্তব্য রাখেন, সিনিয়র সাংবাদিক বখতিয়ার শিকদার, আবুল হাসেম, মনিরুজ্জামান চৌধুরী, রিপোর্টার্স ক্লাবের আহবায়ক বিধান ভৌমিক, মফস্বল সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক মোজাম্মেল হোসেন কামাল, যুগ্ম সম্পাদক এআর আজাদ সোহেল প্রমূখ।

সমাবেশে হত্যাকাণ্ডের সাথে জড়িত আসামিদের এখনও চিহিৃত না হওয়ায় চরম ক্ষোভ প্রকাশ করেছেন সাংবাদিকরা। অবিলম্বে খুনিদের চিহিৃত করে গ্রেপ্তার ও শাস্তি দাবি করেন তারা। একই সঙ্গে লাশ নিয়ে যেনো কেউ রাজনীতি করতে না পারে সেদিকে লক্ষ্য রাখার দাবিও জানান তারা। এসময় বাংলাদেশ তৃণমূল সাংবাদিক কল্যাণ সোসাইটি নোয়াখালী শাখা সংহতি প্রকাশ করে কর্মসূচিতে অংশ নেয়। এছাড়া নোয়াখালী জেলা প্রশাসকের কার্যালয়ের সামনেও একই দাবিতে মানববন্ধন ও সমাবেশ করে নিরাপদ নোয়াখালী চাই নামের একটি সংগঠন।

ভোলা: নোয়াখালীতে পেশাগত দায়িত্ব পালনকালে গুলিবিদ্ধ হয়ে নিহত সাংবাদিক বার্তা বাজার প্রতিনিধি বুরহান উদ্দিন মুজাক্কিরের খুনিদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে মানববন্ধন, বিক্ষোভ সমাবেশ করেছেন ভোলা জেলা ও বিভিন্ন উপজেলায় কর্মরত সাংবাদিকরা। মঙ্গলবার সকাল ১১টায় ভোলা প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে সাংবাদিক ছাড়াও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ সংহতি প্রকাশ করেন।
মানববন্ধনে বক্তব্য রাখেন বার্তা বাজার ভোলা প্রতিনিধি মোঃ অনিক আহমেদ ভোলা নিউজ ২৪ডটকম সম্পাদক মোঃ অমি আহমেদ , জি- টিভির ও যুগান্তর ভোলা প্রতিনিধি হেলাল উদ্দিন গাজী, ভোলার বাণীর ব্যবস্থাপনা সম্পাদক ইমরান হোসেন, স্টাফ রিপোর্টার মোঃ মাহে আলম মাহী, ভোলার আলোর সম্পাদক মোঃ বেল্লাল নাফিজ। বাংলা টিভি ও জাগো নিউজ ভোলা প্রতিনিধি জুয়েল সাহা বিকাশ প্রমুখ।

মানববন্ধনে বক্তারা খুনের সঙ্গে জড়িত সব আসামিদের আগামী ২৪ ঘণ্টার মধ্যে গ্রেপ্তার করে আইনের আওতায় আনার দাবি জানান। এসময় হত্যায় জড়িতদের সর্বোচ্চ শাস্তি দাবি করেন তারা।

চরফ্যাশন (ভোলা): নোয়াখালীতে সাংবাদিক বোরহান উদ্দিন মুজাক্কিরকে নির্মমভাবে গুলি করে হত্যার প্রতিবাদে চরফ্যাশনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ পালন করেছে উপজেলার সর্বস্থরের সাংবাদিক নেতৃবৃন্দ। মঙ্গলবার (২৩ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১২টায় চরফ্যাশন প্রেসক্লাব ও জার্নলিষ্ট এসোসিয়েশনের উদ্যোগে প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে সাংবাদিক মুজাক্কির হত্যার সাথে জড়িতদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান বক্তারা।
এসময় উপস্থিত ছিলেন, চরফ্যাশন প্রেসক্লাব সভাপতি আবুল হাসেম মহাজন, সাধারণ সম্পাদক মনির আহমেদ শ্রুভ্র, সাংবাদিক কল্যান তহবিলের সভাপতি ইয়াসিন আরাফাত,সাধারণ সম্পাদক এমআমির হোসেনসহ অন্যান্য জাতীয় ও আঞ্চলিক পত্রিকার সাংবাদিক বৃন্দ।

কলাপাড়া (পটুয়াখালী): কোম্পানীগঞ্জে দৈনিক বাংলাদশ সমাচার ও বার্তাবাজার প্রতিনিধি সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির হত্যাকারীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) বেলা ১১টায় কলাপাড়া প্রেসক্লাব চত্তরে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের আয়াজনে এ প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম কলাপাড়া উপজেলা শাখার সভাপতি এইচ আর মুক্তার সভাপতিত্বে ও কলাপাড়া রিপার্টার্স ক্লাবের সহ সাধারণ সম্পাদক রাসেল মোল্লার সঞ্চালনায় প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন, কলাপাড়া প্রেসক্লাবর সাবেক সভাপতি মেজাবাহ উদ্দিন মাননু, কার্যনির্বাহী সদস্য অমল মুখার্জী, সাবেক সহ-সভাপতি এনামুল হক, সদস্য জসীম পারভেজ, কলাপাড়া রিপোর্টার্স ক্লাবের সভাপতি এস.কে রঞ্জন, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান সুজন মৃধা, কলাপাড়া রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক ফরিদ উদ্দিন বিপু, কলাপাড়া সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক আলমগীর শিকদার, বাংলাদশ মফস্বল সাংবাদিক ফোরাম কলাপাড়া উপজেলা শাখার সহ সভাপতি মো.ওমর ফারুক প্রমুখ।

দৌলতখান (ভোলা): কোম্পানীগঞ্জে পেশাগত দায়িত্ব পালনকালে নিহত সাংবাদিক বুরহানউদ্দিন মুজাক্কির হত্যার আসামিদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছেন দৌলতখান উপজেলার কর্মরত সাংবাদিকরা। মঙ্গলবার (২৩ফেব্রুয়ারি) সকাল ১১টায় দৌলতখান প্রেসক্লাবের উদ্যোগে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স চত্বরে এ মানববন্ধন সমাবেশ অনুষ্ঠিত হয়। মানববন্ধনে উপজেলার কর্মরত সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ সংহতি প্রকাশ করেন।

সমাবেশ শেষে সিনিয়র সহ-সভাপতি এম এ তাহের সভাপতিত্বে প্রেসক্লাবে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন, প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও দৌলতখান আবু আব্দুল্লাহ কলেজের প্রাক্তন অধ্যক্ষ শম ফারুক, সহ-সভাপতি জাকির আলম,সাধরাণ সম্পাদক মেহেদী হাসান শরীফ, যুগ্ম-সাধারণ সম্পাদক মিজনুর রহমান ,সাংবাদিক সাগর চৌধুরী প্রমূখ।

রৌমারী (কুড়িগ্রাম): নোয়াখালীর কোম্পানীগঞ্জে সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির হত্যার প্রতিবাদে কুড়িগ্রামের রৌমারীতে মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি ) সমাবেশ ও মানববন্ধন করেছে রৌমারী ও রাজিবপুর উপজেলার প্রিন্ট ও ইলেট্রনিক্স মিডিয়ার সকল সাংবাদিকরা।

দৈনিক মানবকন্ঠের প্রতিনিধি ইয়াছির আরাফাত নাহিদের সঞ্চালনায়। মাননবন্ধনে বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা খন্দকার শামছুল আলম, সহকারি অধ্যাপক এমএর ফেরদৌস, প্রভাষক ফরিদ উদ্দিন, আওয়ামী লীগের যুগ্ন সাধারন সম্পাদক আফজাল হোসেন বিপ্লব, রৌমারী প্রেসক্লাবের সভাপতি সুজাউল ইসলাম সুজা, বাংলাদেশ সমাচার উপজেলা প্রতিনিধি শাহ আ: মোমেন, উপজেলা প্রেসক্লাবের সাধারন সম্পাদক আকতারুজ্জামান, যায়যায়দিনের প্রতিনিধি মিজানুর রহমান মিনু, এশিয়ান টিভির রৌমারী ও রাজিবপুর প্রতিনিধি মুরাদুল ইসলাম মুরাদ, দৈনিক ভোরের কাগজ রৌমারী প্রতিনিধি মাসুদ পারভেজ রুবেল প্রমূখ।

The post সারাদেশে সাংবাদিক মুজাক্কির হত্যার প্রতিবাদ appeared first on Bhorer Kagoj.

Read Entire Article