শিক্ষার্থীরা চলে যাওয়ায় জাবিতে হলে তালা দিল প্রশাসন

6 days ago 6

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সাথে স্থানীয়দের সংঘর্ষের জেরে শিক্ষার্থীরা নিরাপত্তার জন্য তালা ভেঙে হলে উঠলেও সরকারের নির্দেশনায় হল ত্যাগ করেছে শিক্ষার্থীরা।
মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) বিকেল পাঁচটায় হলগুলোতে ঘুরে দেখা যায় শহীদ রফিক জব্বার হলের শিক্ষার্থীরা হল ত্যাগ করার পর প্রধান ফটকে তালা ঝুলিয়ে দেয় প্রশাসন। একই চিত্র দেখা যায় মেয়েদের বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলেও। সেখানেও তালা ঝুলানো হয়েছে বলে জানিয়েছেন হল প্রভোস্ট কমিটির সভাপতি অধ্যাপক মোতাহার হোসেন।
তিনি বলেন, আমরা গতকাল থেকে হলগুলোতে গিয়ে শিক্ষার্থীদের সাথে কথা বলেছি,তাদের বুঝিয়েছি। আজকেও আমাদের মিটিংয়ের সিদ্ধান্ত মোতাবেক প্রভোস্টরা হলগুলোতে গিয়ে শিক্ষার্থীদের অনুরোধ করেছেন হল ত্যাগ করার জন্য। ইতিমধ্যে কয়েকটি হলের শিক্ষার্থীরা হল ত্যাগ করেছেন। আমরা আশাবাদী এখন ও যারা হলে আছেন তারা দ্রুত হল ছেড়ে যাবেন।

এদিকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান বলেছেন, আমরা শিক্ষার্থীদের নিরাপত্তায় সার্বক্ষণিক তাদের পাশে আছি। তবে রাষ্ট্রীয় সিদ্ধান্ত মান্য করে তাদের হল ত্যাগ করতে হবে। এখানে আমাদের কিছু করা সম্ভব নয়। যেহেতু এখন সব ধরনের পরীক্ষা রাষ্ট্রীয় ভাবে স্থগিত করেছে, তাই তারা নিজেদের বাসায় অবস্থান করুক।

শহীদ রফিক জব্বার হলের এক শিক্ষার্থী বলেন, আমরা রাষ্ট্রীয় সিদ্ধান্তকে সম্মান করে হল ত্যাগ করছি। এ মুহূর্তে পরীক্ষা হবে না বিধায় আমি আপাতত বাড়িতেই অবস্থান করব।
নাম না প্রকাশ করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কয়েকজন নেতা বলেছেন, আমরা এ মূহুর্তে উভয় সংকটে আছি। একদিকে বাইরে থাকাটা যেমন অনিরাপদ অন্যদিকে রাষ্ট্রের সিদ্ধান্তকে না মেনে আমাদের কোন উপায় নেই। তাই সরকারি সিদ্ধান্ত মেনে হল ছেড়ে দিচ্ছি।

The post শিক্ষার্থীরা চলে যাওয়ায় জাবিতে হলে তালা দিল প্রশাসন appeared first on Bhorer Kagoj.

Read Entire Article