প্রার্থী পছন্দ নয়, বিক্ষুদ্ধ নেতার মান ভাঙাতে আসরে বিজেপির জেলা নেতৃত্ব

6 days ago 13

মালদহ: বিক্ষুদ্ধ নেতার মান ভাঙাতে উদ্যোগ জেলা বিজেপি নেতৃত্বের। প্রার্থীর বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে মনোনয়ন জমা দেওয়ার উদ্যোগ নিয়েছিলেন মালদহ বিধানসভা কেন্দ্রের পঞ্চায়েত সমিতির বিজেপির বিরোধী দলনেতা নিতাই মণ্ডল। বিক্ষুব্ধ সেই নেতার মান ভাঙতে ময়দানে নামলো বিজেপির জেলা নেতৃত্বকে।

এদিন তাঁকে আটকে দেওয়া হয় পথে। এরপর নিতাই মণ্ডল পথে বসে যায় দলীয় কর্মী সর্মথকদের নিয়ে।

বুধবার দুপুরে মালদহ বিধানসভা কেন্দ্রের সাহাপুর গ্রাম পঞ্চায়েতের শিব মন্দির এলাকা থেকে বিশাল মিছিল করে মনোনয়নপত্র জমা দিতে আসার উদ্যোগ নেন বিজেপির বিক্ষুব্ধ নেতা নিতাই মন্ডল। রীতিমতো ঢাকঢোল বাজিয়ে মনোনয়নপত্র জমা দেওয়ার জন্য মিছিল করে আসার প্রস্তুতি নিয়ে ফেলেছিলেন নিতাইবাবু।

কিন্তু নিতাইবাবুর মান ভাঙতেই অবশেষে বিজেপির জেলার নেতানেত্রীদের হস্তক্ষেপ গ্রহণ করতে হয়। এমনকি বিক্ষুব্ধ বিজেপি নেতার স্ত্রী রুমা মন্ডলকেও এব্যাপারে বোঝানো হয়।

উল্লেখ্য, বিজেপি জেলার মহিলা মোর্চা সাধারণ সম্পাদক পদে রয়েছেন নিতাই মণ্ডলের স্ত্রী রুমা মন্ডল । মনোনয়নপত্র জমা দিতে যাওয়ার সময় মিছিল আটকিয়ে নিতাই মন্ডলকে বোঝাতে গিয়ে রীতীমতো দলের জেলা নেতা-নেত্রীদের সঙ্গে বচসা বেঁধে যায় বিক্ষিপ্ত বিজেপি নেতার অনুগামীদের সঙ্গে। দীর্ঘক্ষণ আলোচনার পর অবশেষে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

উল্লেখ্য, মালদহ বিধানসভা কেন্দ্রের এবারে বিজেপি প্রার্থী হয়েছেন গোপাল চন্দ্র সাহা। আর এই প্রার্থীকে ঘিরে ওই বিধানসভা কেন্দ্রের একাংশ নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ ছড়িয়েছে। বিজেপির ওই প্রার্থীকে বদল করার প্রতিবাদ জানিয়ে আন্দোলন শুরু করেন দলের ওপর আরেক নেতা নিতাই মন্ডল। তারপরই বিজেপির প্রার্থীর বিরুদ্ধে নিজেই নির্দল প্রার্থী হিসাবে দাঁড়ানোর পরিকল্পনা গ্রহণ করেন নিতাই মন্ডল। সেই মতো এদিন নির্দল প্রার্থী হিসাবে মিছিল করে মনোনয়নপত্র পেশ করতে আসার উদ্যোগী হয়েছিলেন নিতাই মন্ডল।

কিন্তু বিজেপির দলের জেলার শীর্ষ নেতানেত্রীদের হস্তক্ষেপ এবং দীর্ঘ আলোচনার পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

বিক্ষুব্ধ বিজেপি নেতা নিতাই মন্ডল বলেন, “যার বিরুদ্ধে বিভিন্ন ধরনের দুর্নীতির অভিযোগ রয়েছে। তাঁকে প্রার্থী করেছে দল। মালদহ বিধানসভা কেন্দ্রের বিজেপির প্রার্থী গোপাল চন্দ্র সাহাকে মেনে নিতে চাইছেন না কর্মী-সমর্থকরা। অধিকাংশই কর্মী-সমর্থকেরা আমাকে প্রার্থী হিসাবে চাইছিলেন। যেহেতু আমি বিজেপি দলের টিকিট পাইনি। তাই নির্দল প্রার্থী হিসাবে মনোনয়ন জমা দিতে যাচ্ছিলাম। কিন্তু দলের জেলার শীর্ষ নেতৃত্ব আমার সঙ্গে কথা বলেছে। পাশাপাশি আমি কর্মী-সমর্থকদের কথা মতই চলবো। সকলের দাবি মেনেই আপাতত মনোনয়নপত্র জমা দিতে যায়নি।”

বিজেপির জেলা সভাপতি গোবিন্দ চন্দ্র মন্ডল বলেন, “এবার প্রার্থী ঠিক করেছে কেন্দ্রীয় নেতৃত্ব। এব্যাপারে আমার কিছু বলার নেই ।তবে নিতাইবাবুকে নিয়ে যে সমস্যা হয়েছিল, তা মিটে গিয়েছে। উনি মনোনয়ন জমা দেন নি। পাশাপাশি মালদা বিধানসভা কেন্দ্রে সংযুক্ত মোর্চা এবং শাসক দলকে পরাস্ত করতে এখন বিজেপিকে চাইছে সাধারন মানুষ। তার কর্মীদের সঙ্গেও আলোচনা হয়েছে তিনি বিজেপির হয়ে কাজ করে বিজেপিকে জয়যুক্ত করবে।”

The post প্রার্থী পছন্দ নয়, বিক্ষুদ্ধ নেতার মান ভাঙাতে আসরে বিজেপির জেলা নেতৃত্ব appeared first on Kolkata24x7 | Read Latest Bengali News, Breaking News in Bangla from West Bengal's Leading online Newspaper.

Read Entire Article