পূরণ হবে প্রতিশ্রুতি, গোর্খাদের ক্ষতে প্রলেপের চেষ্টা বিজেপির

1 day ago 18

দার্জিলিং: দার্জিলিংয়ের পরিবর্তন যাত্রার সভা থেকে ফের একবার পাহাড়বাসীর দাবি পূরণের প্রতিশ্রুতি দিল বিজেপি।বিজেপি নিজেদের সঙ্কল্পপত্রের প্রতিটি প্রতিশ্রুতিই যে ধরে ধরে পূরণ করে চলেছে সেই কথা মনে করিয়ে দিয়ে বিজেপি নেতৃত্বের বক্তব্য, ১১ জনজাতির উপজাতি তকমা, পাহাড় সমস্যার রাজনৈতিক সমাধানের দাবি নিয়েও বিজেপি আন্তরিক। দাবি পূরণের প্রক্রিয়াও শুরু হয়েছে। টানা তিন তিনবার দার্জিলিং তেকে সাংসদ জিতিয়ে নিয়ে গেলেও গোর্খাল্যান্ড বা উপজাতি স্বীকৃতি দেওয়ার মতো দাবিতে এখনও কিছুই এগোয়নি বিজেপি। তা নিয়ে যথেষ্ট ক্ষোভ রয়েছে পাহাড় বাসীর মধ্যে। সম্ভবত সেই ক্ষোভের কথা আঁচ করতে পেরেই এদিন পাহাড় ক্ষতে প্রলেপ দেওয়ার চেষ্টা করেন বিজেপি নেতারা।

পূরণ হবে প্রতিশ্রুতি, গোর্খাদের ক্ষতে প্রলেপের চেষ্টা বিজেপির| Uttarbanga Sambad | Latest Bengali News | বাংলা সংবাদ, বাংলা খবর | Live Breaking News North Bengal | COVID-19 Latest Report From Northbengal West Bengal India

কালিম্পঙের পর মঙ্গলবার পরিবর্তন যাত্রা দার্জিলিং চক বাজারে পৌঁছলে সেখানে জনসভা করে বিজেপি। ভিড়ে ঠাসা সভায় বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ দার্জিলিংয়ের সাংসদ রাজু বিস্তা ছাড়াও উপস্থিত ছিলেন বিজেপি সাংসদ অর্জুন সিং। সভা থেকে গোর্খা মন জয়ের চেষ্টা চালান বিজেপি নেতারা। বিজেপিই যে একমাত্র গোর্খাদের দাবি পূরণ করতে পারে সেকথাও তুলে ধরেন প্রত্যেকেই।পাহাড়ের এগারো গোর্খা জনজাতির তফশিলি উপজাতির মর্যাদা দেওয়ার দাবি থেকে শুরু করে পাহাড় সমস্যার রাজনৈতিক সমাধান সব দাবি পূরণই সময়ের অপেক্ষা বলে দাবি করেন বিজেপি নেতৃত্ব। পাহাড়ে যেকোনও দলই তাদের সঙ্গে শামিল হতে পারে বলে জানিয়ে দেন দিলীপ।তবে গুরুং যেভাবে তৃণমূলের হাত ধরেছে তার সমালোচনা করে দীলিপের তোপ, পাহাড়ের গোর্খাদের উপর অত্যাচার করেছে তৃণমূলের সরকার। আর গুরুং তাদের হাত ধরে পাহাড়ের মানুষের সঙ্গে প্রতারণা করেছেন বলে দাবি দিলীপের। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে সিবিআইয়ের জেরা নিয়েও প্রতিক্রিয়া দেন দিলীপ ঘোষ। তিনি বলেন বিষয়টি রুটিন তদন্তের মধ্যেই পড়ে। তবে মুখ্যমন্ত্রী যেভাবে জিজ্ঞাসাবাদের আগেই অভিষেকের বাড়িতে গেছেন তা নিয়ে প্রশ্ন তুলেছেন দিলীপবাবু। তিনি বলেন যেখানেই দূর্নীতির ঘটনা ঘটে ধামাচাপা দিতে মুখ্যমন্ত্রী সেখানেই পৌঁছে যান।

এদিন দার্জিলিংয়ে পৌঁছেই কালো পতাকা দেখেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। ২০১৭ সালেও একবার দার্জিলিংয়ে কর্মসূচিতে গিয়ে হামলার মুখে পড়েছিলেন বিজেপির রাজ্য সভাপতি। সেদিন অভিযোগের আঙুল উঠেছিল গোর্খা জনমুক্তি মোর্চার বিনয় শিবিরের দিকে। যদিও আজ অভিযোগ উঠেছে একদা বিজেপির জোট সঙ্গী বিমল গুরুং অনুগামীদের দিকে। ঘুম ও দার্জিলিং স্টেশনের কাছে বিজেপিকে কালো পতাকা দেখান পাহাড়বাসীর একাংশ। যদিও বিষয়টিকে আমল দিতে চাননি দিলীপ ঘোষ। নিতি জানিয়েছেন কিছু মানুষ পাহাড়ে নিজেদের অস্তিত্ব জাহির করার জন্য এমনটা করেছেন।

Read Entire Article